DSHE job circular

Job Circular
Thursday-Dec-2020

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে চাকরি

পদ সংখ্যা-৪১ জন

পদের নাম

পদ সংখ্যা

শিক্ষাগত যোগ্যতা

১. ক্যাটালগার-

বেতনঃ ১১,৩০০-২৭,৩০০/-

১জন গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ে ডিপ্লোমা সহ দ্বিতীয় শ্রেনি বা সমমানের সিজিপিএ সহ স্নাতক বা সমমানের ডিগ্রি ।
২. কম্পিউটার অপারেটর-বেতনঃ ১১,০০০-২৬,৫৯০/- ৩ জন বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি । কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ ।
৩. সাটঁ মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর- বেতনঃ ১১,০০০-২৬৯৫০/- ৯ জন স্নাতক বা সমমানের ডিগ্রি । কম্পিউটার প্রশিক্ষন প্রাপ্ত । সাটঁলিপি পরীক্ষায় গতি

প্রতি মিনিটে ইংরজিতে সর্বনিম্ন গতি ৭০ শব্দ । বাংলায় সর্বনিম্ন গতি প্রতিমিনিটে ৪৫ শব্দ । কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ ।

৪. অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর- বেতনঃ ৯,৩০০-২২,৪৯০/- ৬ জন উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তির্ণ । কম্পিউটার প্রশিক্ষন প্রাপ্ত এবং বাংলায় প্রতি মিনিটে ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ গতি থাকতে হবে ।
৫. অফিস সহায়ক- বেতনঃ ৮,২৫০-২০,০১০/- ২২ জন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তির্ণ ।

 

মাধ্যমিক ও শিক্ষা অধিদপ্তরে চাকরির আবেদনপত্র পুরনের নিয়মাবলীঃ

নিম্নাক্ত জেলা সমূহের প্রার্থীগন আবেদন করতে পারবেনঃ ক্রমিক নং ১-৪ নং পদের জন্য ঢাকা, নারায়নগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ. জামালপুর, চট্রগ্রাম, কুমিল্লা, কক্সবাজার, নোয়াখালী, ফেনী, নাটোর, রংপুর, দিনাজপুর, বাগেরহাট, বরিশাল, ভোলা, সিলেট, লালমনিরহাট, সুনামগঞ্জ, পটুয়াখালী । তবে এতিম ও প্রতিবন্ধি কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন । ৫ নং পদের জন্য ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, মাদারিপুর, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, চট্রগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, বাগেরহাট, সাতক্ষিরা, ভোলা, পিরোজপুর ও সিলেট । তবে এতিম ও প্রতিবন্ধি কোটার ক্ষেত্রে সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।

আবেদন শুরুর তারিখ ০১ ডিসেম্বর ২০২০ সকাল ১০.০০ ঘটিকা এবং আবেদনপত্র ও ফি জমাদানের শেষ তারিখ ৩১ ডিসেম্বর ২০২০ বিকাল ৫.০০ ঘটিকা পযন্ত । অনলাইনে আবেদন পত্র পুরনের নিয়মাবলিঃ

(ক). http://shed.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পুরন করে অনলাইনে রেজিস্ট্রেশন কাযক্রম এবং ফি জমাদান করতে পারবেন ।

(খ). অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (৩০০pixel ও ৮০pixel ) এবং রঙ্গিন ছবি (৩০০pixel ও ৩০০pixel) স্কান করে নির্ধারিত স্থানে অপলোড করতে হবে ।

(গ). অনলাইনে আবেদন করার ৭২ ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড নাম্বার থেকে ১-৪ নং পদের জন্য ১১২/- টাকা ও ৫ নং পদের জন্য ৫৬ টাকা ‍SMS এর মাধ্যমে জমা দিতে হবে ।

(ঘ). SMS পাঠানোর নিয়মাবলীঃ

প্রথম SMS: SHED<space>User ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে ।

দ্বিতীয় SMS: ‍SHED<space>YES<space>PIN লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে ।

(ঙ). অনলাইনে আবেদন করতে কোন সমস্যা হলে vas.query@teletalk.com.bd এই ই-মেইলে যোগাযোগ করা যাবে ।

(চ). এতিম ও প্রতিবন্ধি কোটার ক্ষেত্রে উপযুক্ত কতৃপক্ষ কতৃক প্রদত্ত সনদ পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে

Leave a Reply