৭ম শ্রেণী বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর ২০২১

শিক্ষা
Saturday-Apr-2021

৭ম শ্রেণী বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর ২০২১

বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর। সপ্তম শ্রেণির ২য় সপ্তাহের বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট এর সমাধান পাবেন এখানেই। আমারাই দিচ্ছি শতভাগ  সঠিক উত্তরের নিশ্চয়তা। বিস্তারিত নিচে আলোচনা করা হলো:

৭ম শ্রেণী বিজিএস এসাইনমেন্ট উত্তর ২০২১ এবং বাড়ির কাজের সমাধান দ্বিতীয় সপ্তাহে। সপ্তম শ্রেণি মাধ্যমিক বিদ্যালয় স্তর পড়ার দ্বিতীয় শ্রেণি বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট সমাধান ২০২১ শিরোনামের বইটি প্রস্তুত করার জন্য স্বতন্ত্র সমাজের পরিবর্তে সমাজবিজ্ঞান, ইতিহাস, নাগরিক, অর্থনীতি, ভূগোল ও জনসংখ্যা সম্মিলিত উপায়ে উপস্থাপন করা হয়েছে।

সুতরাং, ২০২১ মার্চ ডিএসএইচই ক্লাস সেভেনের জন্য দ্বিতীয় সপ্তাহের নিয়োগের ঘোষণা করে। এখন, এই পোস্টে আমরা আপনাকে বরাদ্দ প্রশ্ন এবং অ্যাসাইনমেন্ট উপর লিখতে নিখুঁত উত্তর প্রদান করতে যাচ্ছি।

২য় সপ্তাহের সকল এসাইনমেন্ট এর উত্তর দেখুন Media Bazar 24 এ।

সুতরাং, ২০২১ মার্চ ডিএসএইচই ক্লাস সেভেনের জন্য দ্বিতীয় সপ্তাহের নিয়োগের ঘোষণা করে। এখন, এই পোস্টে আমরা আপনাকে বরাদ্দ প্রশ্ন এবং অ্যাসাইনমেন্ট উপর লিখতে নিখুঁত উত্তর প্রদান করতে যাচ্ছি।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট বাংলাদেশ ও বিশ্বপরিচয় উত্তর

অ্যাসাইনমেন্টের উত্তর যথাযথ উপায়ে পাওয়া বেশিরভাগ শিক্ষার্থী অসুবিধার মুখোমুখি। কারণ তারা বাংলাদেশে এসাইনমেন্ট সিস্টেমে নতুন। তবে আপনি যদি বাংলাদেশ এবং গ্লোবাল স্টাডিজ বিষয়টি পড়ে থাকেন তবে আপনার কাছে অনেকগুলি বিষয় রয়েছে।

ফলাফল হিসাবে, শিক্ষার্থীরা বাংলাদেশের সমাজ ও পরিবেশ, ইতিহাসতিহ্য, সংস্কৃতি, আর্থ-সামাজিক, রাজনৈতিক ও বৈশ্বিক ইস্যু সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান অর্জন করবে।

আপনি যদি বিজিএস সাবজেক্টের অ্যাসাইনমেন্ট সন্ধান করছেন, আপনি এখনই একেবারে সঠিক জায়গায় আছেন। এখানে, আমরা আপনাকে কেবলমাত্র বাংলা বিষয়ে অ্যাসাইনমেন্ট দিয়েছি। কারও পক্ষে এই বিষয়টির অ্যাসাইনমেন্ট খুব বেশি হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। আপনি যদি আপনার বাংলা সাবজেক্ট অ্যাসাইনমেন্টটি ডাউনলোড করতে চান তবে আপনার লিঙ্কটি এখানে ক্লিক করতে হবে

বাংলাদেশ ও বিশ্বপরিচয় ৭ম শ্রেণি এসাইনমেন্ট

যাইহোক, আমরা আপনার পাঠ্য পুস্তকের কাছ থেকে এই নিয়োগের উত্তর প্রস্তুত করেছি। আমাদের কাছ থেকে আইডিয়া নিয়ে আপনাকে আপনার নিয়োগের কার্য প্রস্তুত করার জন্য আমরা আপনাকে প্রস্তাব দিই। তবে, এখন প্রশ্নটি পরীক্ষা করুন।

চতুর্থ সপ্তাহের জন্য বিজিএস অ্যাসাইনমেন্ট টাস্কটি পঞ্চম নাম বাংলাদেশ ও বাংলাদেশের নাগরিকের দেওয়া রয়েছে। শিক্ষার্থীদের পাঠ পড়তে হবে: একজন ভাল নাগরিকের বৈশিষ্ট্য এবং একের পরের প্রশ্নটির উত্তর দিতে

সপ্তম শ্রেণীর বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২১

নতুন সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর ২০২১ তুলে ধরেছি। দ্বিতীয় সপ্তাহের জন্য সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান সবার জন্য অনেক দরকারি। তা আপনাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান।

পাঠ-১:
রাষ্ট্রভাষা আন্দোলন

পাঠ-২:
যুক্তফ্রন্ট

পাঠ-৩:
ছয় দফা আন্দোলন

পাঠ-৪: ঐতিহাসিক আগরতলা মামলা (রাষ্ট্র বনাম শেখ
মুজিবুর রহমান এবং অন্যান্য)

পাঠ-৫:
উনসত্তরের গণঅভ্যুত্থান

পাঠ-৬:
১৯৭০ সালের সাধারণ
নির্বাচন

পাঠ-৭ ও ৮:
পূর্ব ও পশ্চিম
পাকিস্তানের মধ্যে
বৈষম্য

হবে।

প্রশ্ন:

 

উত্তর:

ভাষা আন্দোলনের ঘটনাবলি ধারাবাহিকভাবে লেখা হলো-

বাংলা ভাষা আন্দোলন ছিল ১৯৪৭ থেকে ১৯৫৬ পর্যন্ত তৎকালীন পূর্ব বাংলায় (বর্তমান বাংলাদেশে) সংঘটিত একটি সাংস্কৃতিক ও রাজনৈতিক আন্দোলন।



আরও এসাইনমেন্ট এর উত্তর দেখুন এখানে…

Leave a Reply