৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা সমাধান

শিক্ষা খবর
Saturday-Mar-2021

৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা সমাধান

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর কর্তৃক প্রকাশিত ৮ম শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা সমাধান । মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এসাইনমেন্ট ২০২১ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ১ম নির্ধারিত কাজ (Assignment) (১ম সপ্তাহের জন্য)। নতুন করে সকল শ্রেণির পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়নের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। এই কার্যক্রম আগামী ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে কার্যকর করতে হবে । ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে শুরু হয়ে গেছে ।

বাংলা এ্যাসাইনমেন্ট ১০০% সমাধান ৮ম শ্রেণি

তাই সকল শ্রেণির এসাইনমেন্ট এবং সমাধান নিয়ে আমরা আপনাদের সাথেই আছি Media Bazar 24 এখানে ‍Shikha News ক্যাটাগরিতে  আপনারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এসাইনমেন্ট ২০২১ইং – ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত সকল বিষয়ের সমাধান পাবেন ( প্রতি সপ্তাহের ) খুব সহজেই সবার আগে সংগ্রহ করতে পারবেন । অষ্টম শ্রেণির বাংলা এ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর সংগ্রহ। নিচে দেখুনঃ

Class 8 Bangla Assignment Answer

কেস- স্টাডি: রিনা ও মলি স্কুলে নতুন বই আনতে গিয়েছে। বই নিয়ে বের হওয়ার সময় তারা স্কুলের মাঠে একটি দামি মোবাইল ফোন পেল। তারা তাদের সহপাঠী রনির সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে। তারা সিদ্ধান্ত নেয় যে, ফোনের প্রকৃত মালিককে এটি ফেরত দেবে। কোন প্রক্রিয়ার মাধ্যমে তারা প্রকৃত মালিককে ফেরত দিতে পারে, সেই ধাপসমূহের বর্ণনা ।

নির্দেশনা বা প্রশ্ন “পড়ে যাওয়া” গল্পটি ভালো করে পাঠ করবে এবং গল্পের বাদল, বিধু, ফেরত দিয়েছিল, সেই অভিজ্ঞতার আলোকে অ্যাসাইনমেন্ট তৈরি করবে।

৮ম শ্রেণির বাংলা এ্যাসাইনমেন্ট সমাধান

উত্তরঃ

উদ্দীপকের রিনা ও মলি স্কুলের নতুন বই আনতে গিয়ে একটি দামি মোবাইল ফোন পায়। তারা কিভাবে প্রকৃত মালিকের কাছে মোবাইল ফোনটি পৌঁছে দেবে তার নিচে আলোচনা করা হলোঃ

মোবাইলে যোগাযোগঃ মোবাইলটি পাওয়ার সাথে সাথে আপনার প্রথম কাজ হবে মোবাইল সিম চালু। কেমন আছো এখন কোন ব্যক্তির মোবাইল হারিয়ে যায় তখন তার মনে পড়ার সাথে সাথে সে তার মোবাইল নাম্বারে কল করতে থাকে। আপনার মোবাইলটি যদি চালু থাকে তাহলে অবশ্যই সে নম্বরে একটি ফোন কল আসবে এবং মোবাইল ফোনের মালিক অপরপ্রান্ত থেকে আপনার সাথে কথা বলবে। আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনার সাথে যোগাযোগ করছে সে প্রকৃত মালিক তারপর তার কাছে মোবাইলটি পৌঁছে দিতে । মোবাইল চালু করার পর আপনার কাছে যদি ফোন না আসে তাহলে আপনি নিকটস্থ আত্মীয় নাম্বার খুঁজে বের করে তাদের নাম্বারে ডায়াল করে প্রকৃত মালিকের সাথে যোগাযোগ করতে পারেন।

নিকটস্থ থানায় যোগাযোগঃ আপনি যদি হারানো মোবাইল খুঁজে পান তাহলে অবশ্যই আপনাকে নিকটস্থ থানায় যোগাযোগ করতে হবে। সেখানে গিয়ে আপনাকে একটি জেনারেল ডায়েরি করতে হবে যাতে পরবর্তীতে কেউ মোবাইল হারানোর জেনারেল ডায়েরি করলে তার মোবাইলটি খুব সহজেই খুঁজে পেতে পারে। তাই আপনি নিকটস্থ থানায় যোগাযোগ করতে পারেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারঃ বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো হারানো জিনিস খুঁজে পাওয়া তে বিরাট ভূমিকা পালন করে থাকে। আপনি আপনার ফেসবুক টুইটার বা অন্য কোনো সামাজিক মাধ্যম থেকে যদি মোবাইল হারানো বিজ্ঞপ্তি শেয়ার করে থাকেন তাহলে তা প্রকৃত মালিকের কাছে পৌঁছে দেওয়ার সম্ভাবনা রয়েছে। তবে শেয়ার করার সময় আপনি অবশ্যই আপনার মোবাইল নাম্বার এবং আপনি যে স্থান থেকে মোবাইলটি খুঁজে পেয়েছেন তা উল্লেখ করবেন ।

সকল শ্রেণির এসাইনমেন্ট সমাধান দেখুন এখানে 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *