৬ষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর

শিক্ষা খবর
Thursday-Mar-2021

৬ষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর

বাংলা এসাইনমেন্ট উত্তর ক্লাস 6 জন্য ১ ম সপ্তাহের বাংলা অ্যাসাইনমেন্ট 2021। Bangla বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ প্রথম সপ্তাহে মিডিয়া বাজার ২৪-এ সব সাবজেক্ট এসাইনমেন্ট সলিউশন সেকশন পাওয়া যায়। আজ আমরা আপনাদের জন্য ক্লাস 6 এর বাংলা এসাইনমেন্ট সমাধান দেওয়ার চেষ্টা করব। এই পোস্টে আমরা আপনার জন্য পুরো সপ্তাহে অ্যাসাইনমেন্ট সলিউশন ৬ষ্ঠ শ্রেণির জন্য ব্যবস্থা করেছি। সুতরাং আমাদের সাথে থাকুন

১ম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট উত্তর

নির্ধারিত কাজঃ

.নিচের রচনাংশটুকু চলিত রীতিতে রুপান্তর কর ?

তারপর স্বীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তাহার কাছে গেলেন। সেখানে গিয়া আগের মতো একটি গাভি চাহিলেন। সেও ধবল রোগীর মতো তাহাকে কিছুই দিলনা । তখন স্বর্গীয়দূত বলিলেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলিয়া থাক, তবে যেমন ছিলে আল্লাহ তোমাকে আবার তেমনি করিবেন

তারপর স্বর্গীয়দূত পূর্বে যে অন্ধছিল, তাহার কাছে গিয়া বলিলেন, আমি এক বিদেশি । বিদেশে আমার সম্বল ফুরাইয়া গিয়াছে। এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌছিবার আর কোনো উপায় নাই। যিনি তোমার চক্ষু ভালো করিয়া দিয়াছেন, আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়া একটি ছাগল চাহিতেছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়া দেশে ফিরিয়া যাইতে পারি ।

Class 6 1st Week Assignment Ans 2021

উত্তর : তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তার কাছে গেলেন। সেখানে গিয়ে আগের মতাে একটি গাভি চাইলেন। সেও ধবল রােগীর মতাে তাকে কিছুই দিলনা। তখন স্বর্গীয়দূত বললেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলে থাক, তবে যেমন ছিলে আল্লাহ তােমাকে আবার তেমন করবেন।

তারপর স্বর্গীয়দূত পূর্বে যে অন্ধছিল, তার কাছে গিয়ে বললেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরিয়ে গিয়েছে । এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছানোর আর কোনাে উপায় নেই। যিনি তােমার চোখ ভালাে করে দিয়েছেন, আমি তােমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাচ্ছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়ে দেশে ফিরে যেতে পারি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *